1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গাজায় ইসরায়েলি কর্মকাণ্ড নিয়ে সতর্ক করলো ওবামা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১৪২ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট:হামাস রকেট হামলা চালানোর পর ইসরায়েল গাজার বিরুদ্ধে যে পদক্ষেপ গ্রহণ করেছে তার সমালোচনা করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বাকার ওবামা। সোমবার তিনি তার দেওয়া বক্তব্যে বলেন, গাজায় খাদ্য এবং পানি সরবরাহ বন্ধের ফলে ইসরায়েলের প্রতি ফিলিস্তিনিদের খারাপ মনোভাব তৈরি হয়েছে এবং আন্তর্জাতিক সমর্থন ইসরায়েলে প্রতি আরও কমে যাবে।

বাকার ওবামা আরও বলেন, ইসরায়েল বাহিনী যে কাজ করেছে তাতে তারা নিজেরাই তাদের ক্ষতি ডেকে এনেছে। গাজায় বেসামরিক নাগরিকদের জন্য খাদ্য, পানি এবং বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া ঠিক হয়নি। এর ফলে ফিলিস্তিনিরা ইসরায়েলের প্রতি আর কঠোর হবে এবং শান্তি প্রতিষ্ঠা সম্ভব হবে না।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ক্রমাগত হামলা চালাচ্ছে ইসরায়েল। এতে ৫ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। অন্যদিকে হামাসের হামলায় প্রাণ হারায় ১৪০০ ইসরায়েলি।

যদিও বারাক ওবামা হামাসের হামলার সমালোচনা করলেও একই সঙ্গে তিনি বলেছেন, ইসরায়েল তার আত্মরক্ষার অধিকার রাখে।

বারাক ওবামা মার্কিন প্রেসিডেন্ট থাকাকালীন ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের হামলা থেকে ইসরায়েলকে রক্ষায় সব সময় সমর্থন দিয়েছেন। তবে এ হামলায় ফিলিস্তিনের বেসামরিক নাগরিকরা বেশি ক্ষতিগ্রস্ত হওয়ায় ওবামা ইসরায়েলকে সতর্ক করেছে।

যদিও এটা স্পষ্ট নয় বারাক ওবামা যে বক্তব্য দিচ্ছেন এটা প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সমন্বয় করেছেন কিনা। ওবামা প্রেসিডেন্ট থাকার সময় দীর্ঘ আট বছর ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন বাইডেন।

গাজার দৈর্ঘ্য ৪৫ কিলোমিটার। এখানে প্রায় ২৩ লাখ মানুষের বসবাস। ২০০৭ সাল থেকে এ উপত্যকা হামাস শাসন করে আসছে। হামাসকে সহযোগিতা করছে ইরান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..